অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট

 প্রিয় পাঠক,আসসালামু আলাইকুম । আপনি কী অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট এমন কাজ খুজছেন? কিন্তু এমন কোনো সাইট খুজে পাচ্ছেন না তাই না ? আর্টিকেল পড়তে পড়তে ক্লান্ত কিন্তু তেমন কোনো গোছনো আর্টিকেল পান নাই । তাহলে আজকের এই অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট  আর্টিকেলটি আপনার জন্য ।

আমি নিজেও এই আর্টিকেল লেখার পূর্বে অনেকগুলো আর্টিকেল পড়েছি কিন্তু সঠিক তথ্য তেমন কোনো ওয়েবসাইটে পায়নি। তাই আমি আজ আপনাদের মাঝে এমন পাঁচটি অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট ওয়েবসাইট শেয়ার করবো যেগুলো আমাদের বাংলাদেশের সাইট। তাছাড়া আমি যতটুকু জানি তারা পেমেন্ট নিয়ে কোনো প্রকার ঝমেলা করে না । 

অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট এই আর্টিকেলে দুই ধরনের ওয়েবসাইট নিয়ে কথা বলবো। যার একটি হলো লেখালেখি করে অনলাইন ইনকাম এবং অন্যটি হলো আফিলিয়েট মার্কেটিং করে ইনকাম। যেহেতু সবগুলো আমাদের বাংলাদেশি ওয়েবসাইট সেহেতু এখান থেকে আয় করা টাকা বিকাশ, রকেট, নগদ সব ধরনের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে উঠাতে পারবেন ।

অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট
অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট

লেখালেখি করে অনলাইন ইনকাম

১। জে আইটি থেকে ইনকাম

লেখালেখি করে অনলাইন ইনকাম এর জন্য প্রথম ওয়েবসাইটি হলো জে আইটি। আপনি যদি কোনো বিষয়ে লিখতে পছন্দ করেন তাহলে জে আইটি হতে পারে আপনার জন্য আয় করার একটি অন্যতম উপায়। আপনি যদি আগে থেকে কোনো বিষয় জানেন তাহলে তো আপনি সেই বিষয়ে বাংলা ভাষায় লিখে আয় শুরু করতে পারবেন। 

আর যদি কোনো বিষয়ে না জানেন কিন্তু লিখতে আপনার ভালো লাগে তাহলে ইউটিউব গুগল একটু ঘাটাঘাটি করলেই আপনি শুরু করতে পারবেন ।

আর এই কাজটি আপনি মোবাইল এবং কম্পিউটার দুইটির মাধ্যমেই করতে পারবেন। জে আইটিতে আপনি তিন ভাবে ইনকাম করতে পারবেন। আর্টকেল লিখে, পোষ্ট ভিউ এর উপর এবং রেফার করে । 

প্রতি আর্টকেল ৫০০+ শব্দের জন্য সর্বনিম্ন ১০ টাকা থেকে সবোচ্চ ১০০ টাকা পাবেন। প্রতিটি পোষ্টে ১০০০ ইউনিক ভিউয়ে দেশ ভেদে ১০০০ টাকা থেকে ২০০০ টাকা পর্যন্ত এবং আপানার রেফারে কেউ যুক্ত হলে তার ইনকামের ২০% কমিশন আপনি পাবেন । 

এতে তার ইনকাম থেকে কোনো টাকা কাটা হবে না। সে যেই আয় করবে তার সেটিই থেকে যাবে ।

কত টাকা হলে উঠাতে পারবেন

সর্বনিম্ন ২০ টাকা হলে আপনি এখান থেকে টাকা উঠাতে পারবেন । সর্বনিম্ন ২০ টাকা হলে মোবাইল রিসার্জ করতে পারবেন এবং ১০০ টাকা হলে নগদ, ১০৫ টাকা হলে বিকাশ এবং ৫০০ টাকা হলে রকেট এর মাধ্যমে টাকা উঠাতে পারবেন ।

২। হতভাগা ডটকম থেকে ইনকাম

লেখালেখি করে অনলাইন ইনকাম এর জন্য দ্বিতীয় ওয়েবসাইটি হলো হতভাগা ডটকম। জে আইটি এর মতোই আরো একটি ওয়েবসাইট হলো হতভাগা ডটকম। এখানে আপনি লেখালেখির পাশাপাশি আরো অনেক সহজ কার করে ইনকাম করতে পারবেন । 

হতভাগা ডটকম থেকে মোটামোটি আপনি অনেক ভাবে ইনকাম করতে পাবেন। যেমন- ক্যাপচা টাইপ করে, পোস্ট পড়ে, পোস্ট শেয়ার করে, পোস্ট লিখে এবং গুগল সার্চ করে ইত্যাদি। 

এখান থেকেও আপনি সর্বনিম্ন ২০ টাকা হলে মোবাইল রিচার্জ ,  ১০০ টাকা হলে নগদ সেন্ড মানি এবং মিনিমাম ৫০০ টাকা হলে বিকাশ ও রকেট অ্যাকাউন্টের মাধ্যমে টাকা উঠাতে পারবেন ।

আমি শুরুতেই বলে দিয়েছি যে পাঁচটি অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট সাইট নিয়ে কথা বলবো। যার দুইটি ইতোমধ্যে আপনি জানতে পেরেছেন । বাকি যে তিনটি সাইট নিয়ে কথা বলবো এই তিনটি সাইট থেকে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আয় করতে পারবেন । তো চলুন তাহলে বাকি তিনটি দেখে নেয়া যাক 

অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইন ইনকাম

১। দারাজ অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিং অনলাইন ইনকাম এর জন্য প্রথম ওয়েবসাইটি হলো দারাজ ডটকম। দারাজ বর্তমানে এমন একটি জনপ্রিয় ই-কামার্স ওয়েবসাইট যেখানে নানা রকমের প্রডাক্ট পাওয়া যায় এবং বাংলাদেশের প্রায় প্রত্যেক এলাকার মানুষ আছে যারা নিয়মিত দারাজ থেকে পন্য অডার করে । 

সবই তো বুঝলাম কিন্তু দারাজ থেকে ইনকাম করবো কীভাবে? এই প্রশ্নের উত্তর হলো দারাজ অ্যাফিলিয়েট । এর জন্য আপাকের দারাজ অ্যাফিলিয়েটে যুক্ত হতে হবে। অ্যাফিলিয়েট মার্কেটিং অনলাইন ইনকাম একটি জনপ্রিয় মাধ্যম তাই আপনি চাইলে এইটি বিভিন্ন মাধ্যমে খুব তাড়াতাড়ি এইটি শিখে ফেলতে পারবেন।

আর যদি আপনি আগে থেকেই অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জানেন তাইলে তো কথায় নাই। আপনি আজি যুক্ত হন দারাজ অ্যাফিলিয়েটে। দারাজ অ্যাফিলিয়েটে যখন যুক্ত হবেন তখন আপনি যেকোনো পন্যের অ্যাফিলিয়েট লিংক তৈরি করতে পারবেন। আপানার তৈরি করা লিংক বিভিন্ন সোশ্যাল মিডিয়া বা আপানার পরিচিত ব্যাক্তির কাছে শেয়ার করবেন । 

এবার সে যখন আপানর শেয়ার করা লিংকে ক্লিক করে প্রোডাক্ট ক্রয় করবে তখন আপনি সেই প্রোডাক্টের একটি নিদিষ্ট কমিশন পাবেন। তারপর সেই টাকা আপনি খুব সহজেই উঠাতে পাবেন ।

২। রকমারি অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিং অনলাইন ইনকাম এর জন্য দ্বিতীয় ওয়েবসাইটি হলো রকমারি । রকমারি  ও দেশের জনপ্রিয় একটি ই-কমার্স কোম্পানি । তবে রকমারি তাদরে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে বই বিক্রয় কেন্দ্র হিসাবে। 

তাদের ওয়েবসাইট থেকে প্রায় সকল ধরনের বই আপনি অর্ডার করতে পারবেন। বর্তমানে তারা বই এর পাশাপাশি বিভিন্ন অনলাইন কোর্স সহ আরো পন্য ধরনের পন্য নিয়ে আসছে । 

রকমারি ক্যাশ অন ডেলিভারি করে থাকে তাই আপনির ক্রেতাকে খুব সহজে ক্রয় করতে বলতে পারবেন । দারাজের মতো রকমারি অ্যাফিলিয়েট ড্যাসবোর্ড থেকে তাদের ওয়েবসাইটের সকল পন্যের লিংক তৈরি করত পারবেন। 

আপনার ক্রেতার যে পন্যটি প্রয়োজন সেটির লিংক তৈরি করে তার কাছে পাঠাতে পারবেন। এখানেও সে যেই পন্যটি ক্রয় করবে তার জন্য নির্দিষ্ট একটি কমিশন আপনার ওয়ালেটে যুক্ত হবে । সর্বনিম্ন ৫০০ টাকা হলে যেকোনো মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা উঠাতে পারবেন।

৩। ডাইনা হোস্ট থেকে অনলাইন ইনকাম

ডাইনা হোস্ট হলো একটি ডোমেইন হোস্টিং কোম্পনি । ডাইনা হোস্ট মূলত তাদের বিভিন্ন প্লানের ডোমেইন এবং হোস্টিং সেল করে থাকে । প্রযুক্তি উন্নয়নের সাথে প্রত্যেকটি প্রতিষ্ঠানি তাদের নিজেদের উন্নতি করার চেষ্টা করছে । 

আর এই উন্নয়ের মধ্যে সবচেয়ে বেশি প্রয়োজন হচ্ছে একটি ওয়েবসাইট। আর একটি ওয়েবসাইট রান করতে সবচেয়ে আগে যেইটা প্রয়োজন সেটিই হলো ডোমেইন এবং হোস্টিং। 

ডোমেইন এবং হোস্টিং কী সে সম্পর্কে গুগলে সার্চ করলে আপনি বিস্তারিত জানতে পাবেন । যেহেতু এটি ইনকাম সাইট নিয়ে আলোচনা তাই বিস্তারিত বললাম না । দেশে অনেক ডোমেইন হোস্টিং কোম্পনি থাকলেও ডাইনা হোস্ট তাদের মধ্যে অন্যতম । 

তাদের ওয়েবসাইটে যেয়ে আপনি তাদের অ্যাফিলিয়েটে যুক্ত হতে পারবেন এবং তাদের থেকে লিংক নিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন।

আমাদের শেষ কথা

আমরা অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট এই আর্টিকেলে ৫ টি সাইট আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি। আর সবগুলো ওয়েবসাইট থেকেই আপনি ইনকাম শুরু করতে পারবেন আশা করি  এবং বিকাশে পেমেন্ট নিতে পারবেন। 

এমন আরো ওয়েবসাইট আছে যেগুতে একই ভাবে কাজ করতে পারবেন। সেগুলো অন্য একটি আর্টিকেল দেয়ার চেষ্টা করবো । এর মধ্যে কোন সাইটি আপনার ভালো লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে ভুলবেনা ।

আর আপনার যদি কোনো পরিচিত সাইট থেকে থাকে যেটি কাজ করলে ১০০% পেমেন্ট করে সেটিও জানাতে পারেন। ভালো লাগলে আর্টিকেলটি আপনার পরিচিত দের নিকট শেয়ার করবেন । ধন্যবাদ ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url