বর্তমান সময়ে অনলাইনে ইকনাম এই কথাটি শুনেন নাই এমন মানুষ খুজে পাওয়া কষ্টসাধ্য ব্যপার বলা চলে। অনলাইনে ইনকাম করার অসংখ্য ওয়েবসাইট থাকলেও বাংলাদেশীদের জন্য সবচেয়ে ঝামেলাপূর্ণ হলো পেমেন্টের অসুবিধা। 

তার সাথে আরো বড় সমস্যা তাদের যারা আমার মতো ইংরেজিতে দুর্বল। তাই বাংলাদেশী হিসাবে আমরা অনেকেই অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট খোঁজ করে থাকি । 

আমাদের দেশেও অনেক ফ্রিল্যান্সার রয়েছে যারা বিদেশি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ করে হাজার হাজার ডলার আয় করছে। প্রযুক্তির সাথে তাল মিলিয়ে আমাদের দেশেও তৈরি হচ্ছে অনলাইনে ইনকাম করার নানা রকম ওয়েবসাইট। 

তাই আজকের এই সম্পূর্ণ পোষ্টিতে আপনি জানতে পারবেন অনলাইনে ইনকাম করার বাংলাদেশী সেরা কিছু সাইট সম্পর্কে । 

যেখানে আপনি খুব সহজেই কাজ করতে পারবেন এবং আপানার আয় টাকা পকেট পর্যন্ত আসতে কোনো প্রকার ঝামেলাই পড়তে হবে না। তো চলুন এক এক করে যেনে নিই অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট নিয়ে বিস্তারিত-

বাংলাদেশের অনলাইন ইনকাম সেরা ৫টি সাইট

অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট | বিকাশ পেমেন্ট
অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট

দারাজ অনলাইন শপিং

বাংলাদেশে আছেন কিন্তু দারাজ এর নাম শুনেন নাই এমন কেউ থাকেলে কমন্টে করে জানিয়ে দিয়েন । কেননা বর্তমানে দারাজ হলো বাংলাদেশের সবথেকে  জনপ্রিয় ই-কমার্স মার্কেটপ্লেসে। এখন প্রশ্ন হচ্ছে সেটা তো বুঝলাম কিন্তু দারাজ থেকে ইনকাম করবো কেমন করে?

চলুন এবার সেটি যানা যাক- দরাজ থেকে ইনকাম করার উপায় হলো অ্যাফিলিয়েট মার্কেটিং। দারাজে থাকা সব ধরনের প্রোডাক্ট নিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করে সুযোগ থাকার কারণে নিজের পছন্দমত প্রোডাক্ট নিয়ে মার্কেটিং করতে পারবেন।

আপনি চাইলে একটি ফেসবুক পেজ, গ্রুপ, ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল খুলে দারাজের বিভিন্ন প্রোডাক্ট প্রোমোট করে একটি নিদিষ্ট পরিমান কমিশন আয় করতে পারবেন। দারাজ সর্বোচ্চ ৮ থেকে ১৮% পর্যন্ত কমিশন দিয়ে থাকে । অর্থাৎ আপনি যদি দারজের একটি ১০,০০০ টাকার পন্য সেল করতে পারেন তাহলে আপনি ১০,০০০ x ৮% =৮০০ টাকা পাবেন।

নিজের ফেসবুক পেজ, গ্রুপ, ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেলের পাশাপাশি আপনার পরিচিত কেউ প্রোডাক্ট ক্রয় করতে চাইলে সেখানে অ্যাফিলিয়েট লিংক শেয়ার করেও বেশ আয় করতে পাবেন। আর আপনার আয় করা টাকা বিভিন্ন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ক্যাশ করতে পারবেন ।

টেন মিনিট স্কুল

টেন মিনিট স্কুল সম্পর্কে সবাই জানলেও অনেকে জানে না যে এখান থেকে একটি ভালো মানের আনিং জেনারেট করাও সম্ভব। টেন মিনিট স্কুল থেকে আয় করতে হলেও আপনাকে অ্যাফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হবে হবে। 

তাদের অ্যাফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হওয়া একদম পানির মতো সহজ । যাষ্ট আপনার একটি অ্যাকটিভ ফোন নাম্বার, আপনার যেকোনো একটি সোশ্যাল মিডিয়ার লিংক এবং আপানার পরিচয় দিয়ে সাথে সাথে আপনি কাজ শুরু করতে পারবেন। 

অ্যাফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হওয়ার পর তাদের অনলাইন কোর্স সেল করে আয় করতে পারবেন। আমি নিজেও টেন মিনিট স্কুলের অ্যাফিলিয়েটর হিসাবে কাজ করি। টেন মিনিট স্কুল সর্বোচ্চ ২২% পর্যন্ত কমিশন দিয়ে থাকে । 

এখানে পেমেন্ট নিয়ে কোনো প্রকার ঝামেলাই নায় । প্রতি মাসে একটি নির্দিষ্ট সময় আপানার ড্যাস বোর্ডে যত কম বা বেশি টাকাই থাকুক না কেন তা আপনি মোবাইল ব্যাংকিং (বিকাশ,নগদ,রকেট) এ চলে আসবে । 

শিখো ডটকম 

টেন মিনিট স্কুলের মতোই আরো একটি অনলাইন শিক্ষা মুলক প্লাটফরম হলো শিখো ডটকম। শিখো ডটকম তাদের ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন ক্লাসের ছাত্রছাত্রীদের অনলাইন ক্লাস করিয়ে থাকে । এদেরও অ্যাফিলিয়েট প্রোগ্রাম রয়েছে । 

একটি নির্দিষ্ট ফর্ম এর মাধ্যমে যেকেউ শিখো এর অ্যাফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হতে পারে। ফরম সাবমিট করার পর শিখো এর অ্যাফিলিয়েট টিম আপনার সাথে যোগাযোগ করে বিস্তারিত বলে দিবে। শিখো এর অ্যাফিলিয়েট মার্কেটিং যুক্ত হওয়ার পর তাদের কোর্সগুলো সেল করে আয় করতে পারবেন যে কেউ। 

রকমারি ডটকম

রকমারি বাংলাদেশের সবচেয়ে বড় বই বিক্রয় কোম্পানি । যারা অনলাইনের মাধ্যমে করে এবং সারা বাংলাদেশ হোম ডেলিভারি করে থাকে। রকমারি সাম্প্রতিক তাদের অ্যাফিলিয়েটিং প্রোগ্রাম চালু করেছে। 

যেহেতু রকমারি বাংলাদেশে একটি বহুল জনপ্রিয় প্লাট ফরম তাই সেখান থেকে একজন অ্যাফিলিয়েটর খুব সহজে মাসে ১০ থেকে ১৫ হাজার টাকা বা তার বেশি টাকা ইনকাম করতে পারবেন।

আপনি চাইলে রকমারি ডটকম থেকে ঘুরে আসতে পারেন তাহলে সহজেই তাদের ওয়েবসাইট বা সেবা সম্পর্কে বুঝেতেই পারবেন। রকমারি অ্যাফিলিয়েটিং প্রোগ্রাম যুক্ত হওয়ার পর আপনি তাদের যেকোনো প্রোডাক্টের লিংক খুব সহজে জেনারেট করতে পারবেন। 

তারপর আপনার কাস্টামার এর কাছে লিংক শেয়ার করলে সে যদি রকমারি থেকে প্রোডাক্ট ক্রয় করে তাহলে আপনি একটি কমিশন পাবেন। আপনার ড্যাসবোর্ডে ৫০০ টাকা হলেই তা উঠিয়ে নিতে পারবেন ।

Grathor.com

grathor.com হলো বাংলাদেশি ব্লগ সাইট।  আপনি যদি লেখালেখি করতে পছন্দ করেন তাহলে grathor.com হতে পারে আপনার জন্য একটি আয়ের মাধ্যমে। 

এই ওয়েবসাইট আপনি কয়েকটি উপায়ে আয় করতে পারবেন যেমন- আর্টিকেল লিখে আয়। রেফারেন্স করে, কোনো কিছু শেয়ার করে, প্রশ্নের উত্তর দেওয়ার মাধ্যমে ইত্যাদি।করে আয়। 

এই রকম নানা ধরনের কাজ করে খুব সহজেই এই ওয়েবসাইট থেকে টাকা আয় করে সেই টাকা বিকাশ এর মাধ্যমে পেমেন্ট পেতে পারেন। আরো বড় একটি সুবিধা হলো আপনি এই কাজগুলো আপনার হাতে থাকা মোবাইল দিয়েও করতে পারবেন ।

এখানে কাজ করতে তাদের ওয়েবসাইট এ আপানকে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে । তারপর আপনি যদি এখানে আর্টিকেল লিখে আয় করতে চান তাহলে প্রতিটি অ্যাপ্রভাল আর্টিকেল এর জন্য ৮ থেকে ৫০ টাকা করে দেয়া হয়ে থাকে । 

তাছাড়া আপনার লেখার মান যদি ভালো হয় আর আপনার আর্টিকেল যদি ১০০০ বার দেখা হয় তাহলে আরো বোনাস পাবেন। এছাড়া আপনি ওয়েবসাইটের যেকোনো পোস্ট শেয়ার করার মাধ্যমে বা আপনার পরিচিত  কাউকে রেফার করেও আয় করতে পারবেন। 

আমাদের শেষ কথা

এই পোষ্ট লিখার শুরুতে আপনি অনেক খুজাখুজি করেছি এবং অনেক ওয়েবসাইট দেখেছি যার মধ্যে খুব কম ওয়েবসাইট অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট সম্পর্কে লিখেছে । উপরে আমরা যে ৫টি ওয়েবসাইট শেয়ার করেছি তার মধ্যে ৪টি হলো অ্যাফিলিয়েট ওয়েবসাইট । 

আর সবগুলোতে ১০০% বিশ্বাস করে কাজ করতে পারবেন । এরা কেউ আপনার কষ্ট করে উপার্জন করা টাকা আটকিয়ে রাখবে না । অর্থ্যাৎ খুব সহজেই আপনি আপনার আয় করা টাকা বিকাশ, নগদ, রকেট এর মাধ্যমে পকেটে আনতে পারবেন । 

এ ছাড়াও বাংলাদেশে অনেক ওয়েবসাইট রয়েছে যাদের সাথে কাজ করেও আপনি একটি ভালো মানের টাকা আয় করতে পারবেন। পরবর্তীতে কোনো এক পোষ্টে  সে সকল ওয়েবসাইট সম্পর্কে আলোচনা করব। আবার এমনও অনেক ওয়েবসাইট আছে যারা আপনাকে ধোকা দিতে পারে 

সুতারাং কোনো ওয়েবসাইটে কাজ শুরু করা বা ইনভেষ্ট করার পূর্বে অবশ্যই তাদের সাইট সম্পর্কে ভালো ভাবে খোজ করে নিভেন । 

ভালো থাকবেন, আমাদের লিখা পোষ্টটি ভালো লাগলে পরিচিত দের নিকট শেয়ার করবেন । আর আপনার কোনো পরামর্শ থাকলে আমাদের জানাতে ভুলবেন না । ধন্যবাদ ।

Post a Comment

Previous Post Next Post