কিভাবে ব্লগার সাইটে গুগল নিউজ উইজেট যুক্ত করবো

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলটি হচ্ছে কিভাবে ব্লগার সাইটে গুগল নিউজ উইজেট যুক্ত করবো। অনেক ওয়েব সাইট আছে যেখানে আমরা ভিজিট করলে দেখতে পাই, তাদের ওয়েবসাইটের সাইটবারে, পোষ্টের নিচে সহ নানা যায়গায় ফলো গুগল নিউজ এর লিংক সুন্দর ভাবে যুক্ত করে রেখেছে 

আমাদের ওয়েবসাইটের নিচের দিকে অর্থ্যাৎ ফুটারমেনুতে লক্ষ করলেও দেখতে পাবেন গুগল নিউজ উইজেট যুক্ত করা রয়েছে। যেখান থেকে খুব সহজেই যে কেউ গুগল নিউজ ফোলো করতে পারবে। 

এটি করে রাখার কারনে তাদের সাইটে যেমন ভিজিটর বৃদ্ধি পাবে ঠিক তার সাথে সাথে ওয়েবসাইট র‌্যাংকিং এর উপরেও একটা দারুন ভুমিকা নিয়ে আসবে । 

আপনার ব্লগার সাইটি যদি ইত্যেমধ্যে গুগল নিজউ অ্যাপ্রুভাল পেয়ে থাকে তাহলে আজকের এই সম্পুর্ণ আর্টিকেলটি পড়ে আপনি খুব সহজেই আপনার ব্লগার ওয়েবসাইটে গুগল নিউজ উইজেট যুক্ত করতে পারবেন । 

প্রিয় পাঠক তো চলুন সম্পুর্ণ আর্টিকেল টি পড়ে আমরা শিখে ফেলি ব্লগার ওয়েবসাইটে গুগল নিউজ উইজেট যুক্ত করার উপায় ।

ব্লগার ওয়েবসাইটে গুগল নিউজ উইজেট যুক্ত করার উপায়

ব্লগারে ওয়েবসাইটে গুগল নিউজ উইজেট যুক্ত করার পূবে আপনাকে অবশ্যই ওয়েবসাইটকে গুগল নিউজ এপ্রুভাল করে নিতে হবে । 

মোটামোটি ৫ টি স্টেপ ফলো করে আমরা ব্লগারে ওয়েবসাইটে গুগল নিউজ উইজেট যুক্ত করার উপায় সম্পর্কে জানবো।

ব্লগার ওয়েবসাইটে গুগল নিউজ উইজেট যুক্ত করার উপায়

স্টেপ-১

কোডটি কপি করুন 

স্টেপ-২

ব্লগারে গুগল নিউজ উইজেট যুক্ত করার জন্য সর্বপ্রথম আপনাকে ব্লগার ওয়েবসাইটের ড্যাসবোর্ড  প্রবেশ করতে হবে। এর পর এবার ব্লগার ড্যাসবোর্ড থেকে (Layout) লে-আউট অপশনটি ওপেন করুন এবং Layout থেকে আপনার থিমের যেখানে গুগল নিউজ উইজেট যুক্ত করতে চান সেটি খুজে বের করুন।

স্টেপ-৩

এখন Add a Gadget ক্লিক করুন । এবার  HTML/java script অপশনটি ওপেন করুন । এখন টাইটেল এর জায়গায় আপানার যা ইচ্ছে লিখুন (না লিখলেও সমস্যা নাই) এবং Content এর জায়গায় কপি করা কোড গুলো পেস্ট করে বসিয়ে দিন । 

স্টেপ-৪

এখন এসো শিখি লেখাটি যে জায়গায় আছে সে জায়গায় আপনার সাইটের নাম লিখুন (এসো শিখি লেখাটি চার জায়গাতে আছে )। এবার https://news.google.com/publications/CAAqBwgKMJigqgwwqqC3BA? এর জায়গাতে আপনার পাবলিকেশন লিংক যুক্ত করুন । আপনি চাইলে আপনার ইচ্ছে মতো ফলোয়ার  সেট করতে পারবেন। 

স্টেপ-৫

এবার সেব বাটনে ক্লিক করে সেব করুন ।

Google News Publications Url কোথায় পাবেন ? 

Google News Publications Ur এর জন্য আপনার গুগল নিউজ ড্যাসবোড ওপেন করুন। তারপর ডান সাইডের কর্ণার থেকে চারটি ডট আইকন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন। তারপর Google News এ ক্লিক করুন। তারপর Edit এ ক্লিক করে Review and Publish ক্লিক করুন । এখন নিচের দিকে Testing your publication সেকশনে আপনার  Google News Publications Url পেয়ে যাবেন। 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url