২০২৫ সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস  নিয়ে কিছু কথা

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা । যারা ২০২৫ এইচএসসি বা সমমানের পরীক্ষায় অংশগ্রহন করতে যাচ্ছে তাদের জন্য একটি দারুন সুখবর জানাবো আজকের পোষ্টে । 

সেই সুখবরটি হচ্ছে ২০২৫ সালের এইচএসসি বা সমমানের পরীক্ষা ২০২৩ সালের সংক্ষিত সিলেবাসে অনুষ্ঠিত হবে। শিক্ষা মন্ত্রণালয় আজ (সোমবার) (১৯ ফেব্রুয়ারি) এই বিজ্ঞপ্তিটি প্রকাশ করে । 

শিক্ষা মন্ত্রণালয় এই বিজ্ঞপ্তিতে জানায় ২০২৩ সালের এইচএসসি বা সমমানের পরীক্ষা যেমন সংক্ষিত সিলেবাসে অনুষ্ঠিত হয়েছিল ২০২৫ সালের এইচএসসি বা সমমানের পরীক্ষাও সংক্ষিত সিলেবাসে অনুষ্ঠিত হবে। 

এই বিষয়ে অতি শীঘ্রই বোর্ডের ওয়েবসাইটে এ সংক্রান্ত নির্দেশনা জারি হবে। আরো জানা গেছে ২০২৫ সালে এইচএসসি ও সমমানের পরীক্ষা প্রতিটি বিষয় পূর্ণ সময় ও পূর্ণ নম্বরে অনুষ্ঠিত হবে । 

২০২৫ এইচএসসি ও সমমান পর্যায়ের পরীক্ষা প্রতিটি বিষয় এবং পত্রে ৩ (তিন) ঘন্টা সময়ে পূর্ণ নম্বরে অনুষ্ঠিত হবে। 

এই একই তথ্য নিশ্চিত করেছেন আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার।

২০২৫ সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস

আমাদের শেষকথা

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আশা করি বুঝতে পেরেছেন ২০২৫ সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস কেমন হবে । আজকের এই পর্যন্তই । নিয়মিত বিভিন্ন শিক্ষানীয় বিষয় পেতে যেকোনো ব্রাউজার থেকে সার্চ করুন EsoShikhi.com লিখে ।

Post a Comment

Previous Post Next Post